বিজয় দিবসে দেওভোগে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

54

নারায়ণগঞ্জ সমাচার:

৫০তম মহান বিজয় দিবস উপলক্ষ্যে এলাকায় মেধা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর দেওভোগে খানকারোড এলাকায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুল মান্নানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস. এম. আহসান হাবিব।

অনুষ্ঠানের শুরুতে প্রয়াত ফটো সাংবাদিক রনির স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পুরস্কার বিতরণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলার চেতনা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব সম্পর্কে ও দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর অর্জিত বিজয় সম্পর্কে আলোচনা করেন অতিথিবৃন্দ।

এসময় আহসান হাবিব বলেন, তোমাদের জানতে হবে কিভাবে এসেছে বিজয়, কিভাবে এসেছে স্বাধীণতা। এমনি এমনি আসেনি বিজয়। অনেক দাম দিয়ে কিনেছি এই বাংলাদেশ। মহান স্বাধীণতা যুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ঝাপিয়ে পড়ে বাংলার দামাল ছেলেরা। যার ফলশ্রুতিতে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের এ বিজয়, অর্জিত স্বাধীণ সার্বভৌম এ দেশ। তিনি স্বপ্ন দেখেছিলেন একটি সোনার বাংলা গড়ার। তার সেই স্বপ্নকে বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে চলেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে এগিয়ে চলেছে বাংলাদেশ। বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়িয়েছে।

তিনি আরও বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। সামনের দিনে তোমরাই এ দেশকে নেতৃত্ব দিবে। তাই তোমাদেরকে বিজয় ও স্বাধীণতার ত্যাগ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। আর এ কাজের শুরু করতে হবে তোমাদের নিজ নিজ ঘর থেকে। প্রত্যেকের বাবা-মা সবচেয়ে আপনজন ও বড় সম্পদ। তোমরা সকলেই মা-বাবাকে সম্মান করবে, শ্রদ্ধা করবে তাদের সকল কথা অক্ষরে অক্ষরে মেনে চলবে। তাহলেই তোমরা সঠিক পথে এগোতে পারবে।

আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন তারা। এতে প্রথম পুরস্কার অর্জন করে প্রয়াত ফটো সাংবাদিক রনি’র ছেলে রুবায়েত আহমেদ গুঞ্জন। মেধার ভিত্তিতে প্রথম পুরস্কার পান আহসান হাবিবের কণ্যা বাসারাত হাবিব সারা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আক্তারুজ্জামান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব শামছুল আলম, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জামাল হোসেন খোকন, বিশিষ্ট সমাজ সেবক সালেহ আমদে শাহীন, বিশিষ্ট সমাজ সেবক ইসমাঈল হোসেন রমজান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সাইদুজ্জামান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সামসুজ্জোহা রাসেল।

আরও উপস্থিত ছিলেন লাবু, সোয়াদ, রাসেল, নেবিন,সামিম,সুইযার, হৃদয়, প্রিতুল, দিগন্ত প্রমুখ।