মদনপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ বেপরোয়া অহিদের বিরুদ্ধে

14

নারায়ণগঞ্জ সমাচার:

বন্দর উপজেলার মদনপুরে জোরপৃুর্বক জমি দখল ও দোকান পাট নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে কথিত যুবলীগ নেতা ওয়াহিদুজ্জামান অহিদের বিরুদ্ধে। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদের নাম ভাঙ্গিয়ে এ জমি দখল করা হচ্ছে বলে অভিযোগ করেন রেলওয়ে থেকে লিজপ্রাপ্ত ঐ জমির ইজারাদার ফরহাদ মিয়া।

জানা গেছে, এক সময় বিএনপির রাজনীতিতে জড়িত এবং নারায়ণগঞ্জ-৫ আসনের বিএনপি আমলের এমপি এড. আবুল কালামের কর্মী হিসেবে পরিচিত ওয়াহিদুজ্জামান অহিদ আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর আওয়ামীলীগের কর্মী বনে যান। পরবর্তীতে এম এ রশিদ ও শামীম ওসমানের সাথে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচার করে বেপরোয়া হয়ে উঠে সে।

এরপর থেকেই ভুমিদস্যুতা, ত্রাস সৃষ্টিসহ নানা অপকর্মে জড়ায় এই অহিদ। এসব বিষয়ে গণমাধ্যমে এর আগেও বহুবার সংবাদ প্রকাশিত হয়েছে। সর্বশেষ বাংলাদেশ রেলওয়ে থেকে ফরহাদ নামে এক ব্যক্তির লিজ নেয়া জমি জবর দখল করে দোকান পাট নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে।

ফরহাদ মিয়া জানান, দীর্ঘদিন ধরে রেলওয়ে থেকে লিজ নিয়ে জমি ভোগদখলে আছি। হঠাৎ করেই বেপরোয়া অহিদ আমার জমি দখলে মরিয়া হয়ে উঠে। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদের নাম ভাঙ্গিয়ে এই জমি দখল করতে আসে। জমি দখল করে এম এ রশিদের নির্বাচনী প্রচারণার ক্যাম্প নির্মাণের চেষ্টা করছে অহিদ।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ওয়াহিদুজ্জামান অহিদ বলেন, এই জমি আমাদেরই। রেলওয়ে আমাদের কাছ থেকে অধিগ্রহন করেছিলো। আমরা আবার আমাদের জমিতে দোকান নির্মাণ করছি। অন্য কারো জমি দখল করি নাই।

অধিগ্রহনকৃত জমি পুনরায় দখল করা ঠিক কিনা জানতে চাইলে তিনি বলেন, মদনপুর থেকে মদনগঞ্জ পর্যন্ত সবাই দখল করেছে, তাই আমিও আমার জায়গায় দোকান নির্মাণ করছি।