ভোটের মাধ্যমে মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন

54
ভোটের মাধ্যমে মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন
  • সভাপতি মজিবুর ও সাধারণ সম্পাদক আবদুল হাসনাত জনি

নারায়ণগঞ্জ সমাচার:

বন্দর উপজেলাধীন মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার দুপুর আড়াইটা থেকে রাত ৯টা পর্যন্ত ২টি অধিবেশনের মাধ্যমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদল। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি ও বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ রশিদ। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামীলীগের ইতিহাস, ঐতিহ্য নিয়ে বক্তব্য রাখেন বক্তারা। এছাড়া, মুছাপুরে আওয়ামীলীগ কতটা নির্যাতিত ও নিপীড়িত সেই কথাও তুলে ধরেন স্থানীয় নেতৃবৃন্দ। তাদের বক্তব্যে প্রেক্ষিতে জেলার সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক ভিপি বাদল উভয়েই আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনের নৌকার প্রার্থী দাবি করেন।

দ্বিতীয় অধিবেশনে ২ সভাপতি প্রার্থী ও ৪ সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্যে সমঝোতা না হওয়ায় সম্মেলন গড়ায় ব্যালট পেপারে ভোটদান কার্যক্রমের দিকে। এসময় ৯টি ওয়ার্ডের প্রায় ২২০ জন কাউন্সিলর ভোট দেন। এতে ১৬৫ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হন মজিবুর রহমান ও ৯৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন আবদুল হাসনাত জনি। আগামী ৩ বছরের জন্য তারা এ দায়িত্ব পেয়ে নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।